ঈদকে ঘিরে সোনারগাঁওবাসীর উদ্দেশ্যে থানা পুলিশের সচেতনতামুলক পোস্ট - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Saturday, May 8, 2021

ঈদকে ঘিরে সোনারগাঁওবাসীর উদ্দেশ্যে থানা পুলিশের সচেতনতামুলক পোস্ট

সোনারগাঁও দর্পণ : 

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সচেতনতামুলক পোস্ট দিয়েছে সোনারগাঁও থানা পুলিশ। সোনারগাঁও থানা পুলিশ পরিচালিত ও নিয়ন্ত্রিত ফেসবুক আইডিতে অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান এ পোস্ট দেন। তার দেয়া পোস্টে তিনি সড়ক-মহাসড়কে যাতায়াতকারী সকলের বিশেষ করে সোনারগাঁওবাসীকে সতর্ক করেন। “সোনারগাঁও দর্পণ” এর পাঠকদের জন্য অফিসার ইনচার্জ এর দেয়া পোস্টটি হুবহু তুলে ধরা হল।   

“প্রিয সোনারগাঁবাসি, আসসালামু আলাইকুম। সবাইকে আসন্ন ঈদুল ফিতরের শুভেচ্ছা।

ঈদ-উল-ফিতর খুব সন্নিকটে। তাই আমাদের বিভিন্ন প্রয়োজনে যাতায়াত বেড়ে গিয়েছে। আমরা রাস্তাঘাটে যাতায়াতের সময় প্রায়ই বড় ধরনের ভুল করি। যেমন- প্রাইভেটকারে চড়ে দ্রুত এবং স্বাচ্ছন্দে গন্তব্যে পৌঁছাতে চাই। 

অপরিচিত প্রাইভেটকারে ওঠার সময় দেখবেন আগে থেকেই ২/৩ জন যাত্রী প্রাইভেটকারে ছিল অথবা ফাঁকা প্রাইভেটকারে উঠলেও আপনি ওঠার পরে আরো ২/৩ জন যাত্রী ওই গাড়িতে উঠে আপনার পাশে বসবে। আপনি ব্যতীত প্রাইভেট কারের অন্যান্য যাত্রীরা কোন সংঘবদ্ধ সন্ত্রাসী অথবা ডাকাতদলের সদস্য। যাত্রা শুরুর কিছু সময় পর সুবিধাজনক নির্জন জায়গায় ডাকাতরা আপনার গলায় ছুরি দিয়ে গুরুতর আঘাত করে  অথবা আপনাকে হত্যা করে  টাকা-পয়সা নিয়ে যাবে। তারপর আপনাকে রাস্তার পাশে ফেলে দিয়ে যাবে। ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত দীর্ঘ হাইওয়ে রাস্তায় পুলিশ সদস্যরা রাতদিন চব্বিশ ঘন্টা পরিশ্রম করেলেও অনেক ক্ষেত্রেই শতভাগ সফলতা অর্জন করা  সম্ভব হয় না। আপনাদের উচিত যাতায়াতের পথে অপরিচিত প্রাইভেটকারে শেয়ারে যাতায়াত বন্ধ করা। একটু কষ্ট হলেও ভেঙে ভেঙে অন্য কোন যানবাহনে অথবা লোকাল বাসে চলাফেরা করুন।

আপনাদের একটু সচেতনতাই পারে আপনাদের মূল্যবান জীবন এবং সম্পদ রক্ষা করতে।

   মোহাম্মদ হাফিজুর রহমান,অফিসার ইনচার্জ, সোনারগাঁ থানা, নারায়ণগঞ্জ।


Post Bottom Ad