আমি কি, আমার অবস্থান কোথায় - কালাম ! - সোনারগাঁও দর্পণ

শিরোনাম


 

Post Top Ad

Tuesday, March 30, 2021

আমি কি, আমার অবস্থান কোথায় - কালাম !


সোনারগাঁও দর্পণ :

বন্দর আসনের মতো এখানকার (সোনারগাঁও আসনের) জাতীয় পার্টির এমপিকেও স্থায়ী হওয়ার সুযোগ করে দিতেই এই পূণঃবিন্যাসকৃত (তাদের ভাষায়) কথিত আহবায়ক কমিটির মুল লক্ষ্য বলে মন্তব্য করেছেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। গত (২৪ মার্চ) বুধবার রাতে টেলিফোনে সোনারগাঁও দর্পণ’কে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে এ মন্তব্য করেন তিনি।

ছাত্র রাজনীতির মাধ্যমে তৃণমুল থেকে উঠে আসা এই নেতা অনেকটা আক্ষেপ করেই বলেন, তাদের (যারা আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছে) কার্যকলাপ দেখলে মনে হয়, বাংলাদেশ আওয়ামী লীগ তাদের জন্য (যারা আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছে) পৃথক গঠণতন্ত্র তৈরি করেছে। সুনির্দিষ্ট কোন ব্যবস্থা নাই। কেউ বলে ২১ সদস্য বিশিষ্ট আবার কেউ বলে ২৫ সদস্য বিশিষ্ট। কোন রূপরেখা নাই। তিনি বলেন, আওয়ামী লীগের কোন কমিটিতে ‘পূণ্যবিন্যাস’ বলতে কোন শব্দ নাই। আর তারা যদি এই আহŸায়ক কমিটিকে ‘পূণঃবিন্যাস’ই বলেন, তাহলে আমার (কালাম) প্রশ্ন ‘সেখানে আহ্বায়ক ও যুগ্ম আহবায়কতো একই রয়েছে। কোন পরিবর্তনতো হয় নাই। বরং তারা যদি“পূণঃবিন্যাস’ না বলে এই কমিটিকে ‘সংযোজন কমিটি’ বা ‘পরিবর্ধিত কমিটি’ বলতো, তাহলে না হয় একটা কথা ছিল। 

কেউ স্বেচ্ছাচারিতার মাধ্যমে বিশেষ কোন সুবিধার বিনিময়ে কমিটি নিয়ে দু’দিন পরপর খেলা খেলবে আর তা আমরা মেনে নেব এইটা হতে পারেনা। তাই আমি (কালাম) কেন্দ্রীয় সিদ্ধান্তের জন্য অপেক্ষায় আছি। তাই এই কমিটির বিষয়ে দলের সভানেত্রী ও সাধারণ সম্পাদক যে সিদ্ধান্ত নিবেন সেটাই হবে বলে মনে করেন মাহফুজুর রহমান কালাম।


Post Bottom Ad