1. tarunbeghi@gmail.com : admin :
  2. mamun.sp10@gmail.com : Mokkaram Mamun : Mokkaram Mamun
  3. babuibasa@gmail.com : sd :
ফেসবুক স্ট্যাটাসই যেন দায়িত্ব শেষ না হয় - সোনারগাঁও দর্পণ
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে রড দিয়ে পিটিয়ে শিক্ষকের মাথা ফাঁটিয়ে দিয়েছে ছাত্র সোনারগাঁওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ বিজয় দিবস উপলক্ষে মুক্তি পেতে পারে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সাংসদ খোকার বিরুদ্ধে মিথ্যাচার করছে আওয়ামী লীগ – সোনারগাঁও জাতীয় পার্টি সোনারগাঁওয়ের প্রবীণ শিক্ষক আব্দুল কাদের (কাদের মৌলভী)’র মৃত্যু এমপি খোকার শাস্তির দাবিতে সোনারগাঁওয়ে আওয়ামী লীগের মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্যাতন করলে আর শেখ হাসিনা উন্নয়নে বাধা দিলে দাঁত ভাঙ্গা জবাব দিব- লিয়াকতকে বললেন কায়সার সোনারগাঁওয়ে নামফলক শত্রুতা, সন্দেহের তীর এমপি’র দিকে, প্রতিবাদে আওয়ামী লীগের মিছিল সোনারগাঁওয়ের সাংসদ খোকার বোনের করোনায় মৃত্যু সোনারগাঁওয়ের সনমান্দীতে জাতীয় পার্টির ওয়ার্ড কমিটি গঠন

ছবি ঘর

ফেসবুক স্ট্যাটাসই যেন দায়িত্ব শেষ না হয়

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০

মোকাররম মামুন

চাঁদাবাজদের বিষয়ে সোনারগাঁওবাসীকে সতর্ক থাকার আহবান জানিয়েই কি দায়িত্ব শেষ (!) করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম। এ প্রশ্ন ‘সোনারগাঁও দর্পণ’এর পাঠক,শুভাকাঙ্খি ও স্থানীয়দের। চলতি মাসের ১১ অক্টোবর ‘সোনারগাঁও দর্পণ’ এ “ চাঁদাবাজদের বিষয়ে সোনারগাঁওবাসীকে সতর্ক করে ইউএনও’র ফেসবুক স্ট্যাটাস” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। ওই প্রতিবেদন প্রকাশের কয়েক ঘন্টার মধ্যে ৪/৫টি ফোন আসে। দেশের বাহির থেকে ২টি এবং দেশ থেকে তিনটি। পরে গত এক সপ্তাহে বিভিন্ন দিন আরও বেশ কয়েকটি ফোন আসে। বিভিন্ন রকম তাদের (যারা ফোন করেছেন) প্রশ্ন হলেও বিষয় এক। ‘ফেসবুক স্ট্যাটাস দিয়েই কি নির্বাহী কর্মকর্তা দায়িত্ব শেষ করেছেন! নান্বার দুটি কাদের ? যে নাম্বার দুটি থেকে চাঁদা চাওয়া হচ্ছে সে নাম্বার সন্ধানে কি কোন ব্যবস্থা নেয়া হচ্ছে বা হয়েছে, কোন জনপ্রতিধিদের কাছে চাঁদাবাজরা চাঁদা চেয়েছেন-এমন অনেক প্রশ্ন।
পেশাগত কারনে দিনের পুরো এবং রাতের বেশকিছু সময় আমাকে রাজধানীতেই অবস্থান করতে হয়, সে কারণে স্থানীয়ভাবে খুব একটা সময়ও দেয়া সম্ভব হয়না স্থানীয় প্রশাসন,জনপ্রতিনিধি বা বিভিন্নজনদের সাথে। তারপরও চেষ্টা করি নানানভাবে স্থানীয় এলাকার খোঁজ-খবর নেয়ার এবং তা পাঠকদের জন্য তুলে ধরার। পাঠক, আগ্রহী সাধারণ মানুষ ও শুভাকাঙ্খিদের ফোন পেয়ে সোনারগাঁওয়ে অবস্থান করা একই পেশার একাধিক সহকর্মী ও সংশ্লিষ্ট বেশ কয়েকজনকে মোবাইলে বিষয়টির পরবর্তী ধাঁপ বা অবস্থা জানতে চেয়েছিলাম। কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে একজনও এ বিষয়ে কোন কিছুই জানাতে পারেনি। আজ ছুঁটির দিন থাকায় সহধর্মীনিকে নিয়ে চিকিৎসকের কাছে যাওয়ার সময় পথে আরও একজনের জিজ্ঞাসা, নাম্বারগুলো দেয়া ব্যক্তিদের শনাক্ত করা হয়েছে কি-না। নাম্বারগুলো কাদের বা এ বিষয়ে কোন আপডেট আছে কি-না। মূলত, এ কারণেই এই লেখা।
গত ১১ অক্টোবর উপজেলা নির্বাহী কর্মকর্তা তার নিজ ফেসবুকে ০১৭১৩-১৬৬৬২১ ও ০১৯১০-৫৪১৯৩৯ নাম্বার দুটি দিয়ে সোনারগাঁওবাসীকে চাঁদাবাজদের বিষয়ে সতর্ক থাকার আহবান জানিয়েছিলেন। স্থানীয় গণমাধ্যমও সেই সংবাদটি বিভিন্ন আঙ্গিকে প্রচার করে তাঁকে (উপজেলা নির্বাহী কর্মকর্তা) সহযোগিতাই করেছেন বলে আমার বিশ^াস।
তিনি তাঁর স্ট্যাটাসে যা উল্লেখ করেছিলেন তাতে এটা স্পষ্ট যে, যারা নাম্বার দুটি ব্যবহার করেন তারা চাঁদাবাজ। তারা যে কর্মটি করছেন তা আইনবিরোধী ও অমানবিক। বর্তমান সময়ে নাম্বার ব্যবহারকারী, কখন কোথায় তার অবস্থান, এককথায় অন্যায়কারীদের অবস্থান শনাক্ত করা এবং তাদের আইনের আওতায় আনা খুব কষ্টসাধ্য বিষয় নয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা যদি তাঁর উল্লেখিত তথ্য সত্যি বলেই জানেন, তাহলে তার পরবর্তী আইনি পদক্ষেপ কি। তাদের নাম,পরিচয়ই-বা কি। সে বিষয়টি বোধ করি প্রকাশ করা উচিত। কারণ, সোনারগাঁওবাসী তাদের অভিভাবককে অবশ্যই আস্থার উচ্চ আসনে রাখেন এবং রাখতে চান। কোন চাঁদাবাজ আশ্রয়-প্রশ্রয় পাক বা তাদের বে-আইনি কর্মকাÐগুলো অবাধে অব্যাহত রাখুক অবশ্যই এমন কিছুর সুযোগ পেয়ে যাক সোনরাগাঁওবাসী চাননা বা সে সুযোগ করে দেয়াটাও বোধ করি সমিচিন হবেনা। তবে এটা স্পষ্ট যে, নির্বাহী কর্মকর্তা যদি তেমনটা চাইতেন তাহলে অবশ্যই সে নাম্বার তিনি জনসম্মুখে আনতেননা বলেই আমি বিশ^াস করি। কারণ, ১৮ অক্টোবর সন্ধ্যার কিছু পর নির্বাহী কর্মকর্তার অফিস সংশ্লিষ্ট একটি সূত্র দাবি করে, নাম্বার দুটির বিষয়ে খোঁজ নিতে ইতোমধ্যে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।
তবে ‘সোনারগাঁও দর্পণ’ প্রত্যাশা করে, সাধারণ মানুষ ও পাঠকদের মনে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্ট্যাটাস বিষয়ে যে প্রশ্নের সঞ্চার হয়েছে তা খুব অল্প সময়েই সমাধান হবে এবং যথাযথ আইনি পদক্ষেপে চাঁদাবাজদের মুখোশ উন্মোচিত হবে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews