1. tarunbeghi@gmail.com : admin :
  2. mamun.sp10@gmail.com : Mokkaram Mamun : Mokkaram Mamun
  3. babuibasa@gmail.com : sd :
আজ মহান বিজয় দিবস - সোনারগাঁও দর্পণ
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৫:০৬ অপরাহ্ন

ছবি ঘর

আজ মহান বিজয় দিবস

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

সোনারগাঁও দর্পণ :
আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। ১৯৭১ সালে দীর্ঘ নয় মাস যুদ্ধে ৩০ লাখ শহীদ আর লাখো মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অনেক ত্যাগ স্বীকারের পর পাক হানাদার বাহিনীর নির্যাতন,অগ্নিসংযোগ,ধর্ষণ,লুটপাট থেকে দেশকে রক্ষা করেছিলেন বীর মুক্তিযোদ্ধারা। আজ বাঙালীর হাজার বছরের ইতিহাসে স্মরণীয় অংহকার আর গৌরবের দিন। মুক্তিযোদ্ধারা তাদের জীবনবাজী রেখে উপর্যপুরি আক্রমনে পাক সেনারা পালানোর পথও পায়নি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশের সূর্য সন্তানেরা এনেছিল নতুন সূর্য।

ডিসেম্বরের প্রথম থেকেই দেশের কোন না কোন এলাকা হানাদর মুক্ত হতে থাকে। সবশেষ ১৫ ডিসেম্বর রাত পর্যন্ত পুরো দেশকে হানাদার মুক্ত করে স্বাধীনতাকামী বাঙালী। ১৬ ডিসেম্বর বাঙলার মাটিতে স্বাধীন বাংলার পতাকা উড়িয়ে আনুষ্ঠানিক বিজয় উল্লাস করে বাঙালীরা।

দেশে চূড়ান্ত বিজয়ের মাত্র দু’দিন আগে ১৪ ডিসেম্বর হানাদার মুক্ত করে সোনারগাঁও অঞ্চলকে। সে দিন সোনারগাঁও (তৎকালীণ বৈদ্যেরবাজার) থেকে পালিয়ে যেতে বাধ্য হয় পাকের দল। সোনারগাঁওয়ের মটিতে উড়ানো হয় স্বাধীন বাংলার পতাকা। ১৬ ডিসেম্বর আবারও সারাদেশের সাথে সোনারগাঁওয়ের মুক্তিকামী মানুষও সেদিন বিজয় উল্লাস করে।

বিজয় দিবসকে ঘিরে সোনারগাঁওয়ের সরকারী-বেসরকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও দপ্তরে আলোকসজ্জার মাধ্যমে সাজানো হয়। দিনব্যাপী নানান অনুষ্ঠানের আয়োজন করে বিভিন্ন সংগঠন। তবে, সকল স্থানেই মহামারি করোনার কারণে সবকিছুই কিছুটা শিথিল এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে করার আহ্বান জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।
আর মাত্র এক বছর পর আমরা বিজয় দিবসের শতবর্ষ পূরণ করব মহাধুমধামে। সে প্রত্যাশায় সকলকে ৪৯তম বিজয় দিবসের শুভেচ্ছা ও এ বিজয় অর্জন করতে গিয়ে আত্মাহুতি দেয়া সকল বীর শহীদদের প্রতি জানাই বিন¤্র শ্রদ্ধা।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
error: Content is protected !!