নামাজরতবস্থায় বৃদ্ধের মৃত্যু ; এমন মৃত্যুই যেন নসিব হয় - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Friday, September 23, 2022

নামাজরতবস্থায় বৃদ্ধের মৃত্যু ; এমন মৃত্যুই যেন নসিব হয়


সোনারগাঁও দর্পণ :  

জুম্মা নামাজ পড়াবস্থায় আনুমানিক ৮৫ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) জুম্মার ফরজ নামাজের আগে ৪ রাকাত কাবলাল জুম্মা নামাজ আদায় শেষে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাল জামে মসজিদে এ ঘটনা ঘটে। মৃত্যু হওয়া ওই ব্যক্তি সোনারগাঁও পৌরসভার হরিশপুর এলাকায় তার এক মেয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন বলে প্রাথমিকভাবে জানাগেছে। 

ওই মসজিদে নামাজ আদায় করেছেন এমন একাধিক ব্যক্তি জানান,  সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল জামে মসজিদে প্রথম কাতারে নামায আদায় করছিলেন ওই ব্যক্তি। জুম্মার ফরজ নামাজের আগে ৪ রাকাত কাবলাল জুম্মা নামাজ আদায় শেষে  হঠাৎ করে তিনি মসজিদের মেঝেতে পড়ে যান। এসময় উপস্থিত মুসল্লিরা তাকে সাথে সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুরকোলে ঢলে পড়া ওই ব্যক্তির সাথে কোন পরিচয়পত্র বা পরিবারের সাথে যোগাযোগ করার মতো কিছু না থাকায় তাৎক্ষণিক যোগাযোগ করা যায়নি। পরে মৃতের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলে তার মেয়ের বাড়ি পৌরসভার হরিশপুর থেকে এসে যোগাযোগ করলে তার লাশ হস্তান্তর করা হয়। 

তার পরিবারের বরাত দিয়ে এক মুসল্লী জানায়, নামাজরতবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়া ওই ব্যক্তি তাবলীগ জামাত করতেন। টানা ৬ চিল্লা (৪০ দিনে এক চিল্লা অর্থাৎ ২৪০ দিন) শেষে তিনি মেয়েকে দেখতে আসেন এবং সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল জামে মসজিদে নামাজ আদায় করতে যান। 

তার মৃত্যুতে শোক প্রকাশ ও পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়ে স্থানীয় মুসল্লী হাজী মোহাম্মদ মহসিন প্রতিক্রিয়ায় বলেন, এমন মৃত্যুই যেন আল্লাহ প্রকৃত মুসলমানের নসিব করেন। এমন মৃত্যুই আমরা প্রত্যাশা করি।  


Post Bottom Ad