রক্তে যার আওয়ামী লীগ, পদে কি আর আসে-যায় - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Sunday, August 21, 2022

রক্তে যার আওয়ামী লীগ, পদে কি আর আসে-যায়


সোনারগাঁও দর্পণ :

সম্প্রতি শেষ হওয়া মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক পাননি ইউপি’র চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু। প্রতিক না পাওয়ায় যতটা না ব্যথিত হয়েছেন তার চেয়ে বেশি আসক্ত হয়েছেন ইউনিয়নবাসীর সর্বস্তরের মানুষের ভালবাসায়। ইউনিয়নবাসীর ভালোবাসার কাছে তুচ্ছ মনে হয়েছে স্থানীয়দের ভালোবাসা। তাইতো পদত্যাগ করেছিলেন উপজেলা আওয়ামী লীগ আহবায়ক কমিটির সদস্যপদ থেকে। আরিফ মাসুদ বাবুকে ইউনিয়নবাসী যেমন ভোটের মাঠে নামিয়ে ছিল, স্থানীয়রাও তাদের কথা রেখে ঠিক। ভোটের মাঠে প্রমাণ করেছেন ভালোবাসার কাছে অর্থ সত্যিই অর্থহীন।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে স্ব-ইচ্ছায় পদত্যাগী এই আওয়ামী লীগ কর্মী সম্পৃক্ত থাকছেন আওয়ামী লীগের সকল জাতীয় অনুষ্ঠানে। যদিও পদত্যাগের সময়ই তিনি ঘোষণা দিয়েছিলেন বঙ্গবন্ধুর একজন কর্মী হিসেবে কাজ করে যাবেন আমৃত্যু। 

রবিবার ২১ আগস্ট ২০০৪ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে আওয়ামী লীগের জনসভায় বর্বরোচিত গ্রেনেড হামলায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা ও  আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী নিহতের ঘটনার প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, নিহতদের স্বরণে মিলাদ মাহফিল এবং আলোচনা সভায় কয়েকশত নেতাকর্মী নিয়ে যোগ দিয়েছেন মোগরাপাড়া ইউনিয়নের তিনবারের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু। 

শত শত নেতা-কর্মী নিয়ে বাবু’র আজকের স্বরব উপস্থিতি দেখে নজর কেড়েছে অনেকের। অনেককেই বলতে শোনা গেছে রক্তেই যার আওয়ামী লীগ, তার পদ থাক বা না থাক, তাতে কি আসে-যায় ?

দেখাগেছে, ৪টায় মিলাদ ও আলোচনা সভা শুরুর আগে বিকাল ৩টার দিকে মোগরাপাড়া ইউনিয়ন থেকে শত শত নেতাকর্মী সমেত বিক্ষোভ মিছিল নিয়ে হাজির হোন উপজেলা আওয়ামী লীগ প্রধান কার্যালয় চৌরাস্তা এলাকায়। বিচার চান ২০০৪ সালে ২১ আগস্ট বর্বোরচিত গ্রেনেড হামলার সাথে জড়িতদের। 


Post Bottom Ad