বীর মুক্তিযোদ্ধা সামসুল হক দালাল’কে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Monday, December 27, 2021

বীর মুক্তিযোদ্ধা সামসুল হক দালাল’কে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন


সোনারগাঁও দর্পণ :

সোনারগাঁও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বর্তমানে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য আশরাফুজ্জামানের বাবা মুক্তিযুদ্ধের রণাঙ্গনের সম্মুখ বীরযোদ্ধা সামসুল হক দালাল’র দাফন কাজ সম্পন্ন হয়েছে। সোমবার (২৭ ডিসেম্বর) বাদ আসর নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শনের পর হাসনাত পরিবারের অন্যতম অভিভাবক এ বীর মুক্তিযোদ্ধাকে তাঁর পারিবারিক কবরস্থান ফুলবাড়িয়াতে দাফন করা হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সোহেল রানা প্রধানকে সাথে নিয়ে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করেন সোনারগাঁও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোস্তফা মুন্না।

তার পারিবারিক সূত্রে জানাযায়, বীর মুক্তিযোদ্ধা সামসুল হক দালাল দীর্ঘ প্রায় ৫ বছর ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। পরে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

সদ্য প্রয়াত মুক্তিযোদ্ধা সামসুল হক দালাল উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বিশিষ্ট শিল্পপতি আবুল হাসনাত, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সাংসদ মোবারক হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রয়াত মোশারফ হোসেন ও বিশিষ্ট শিল্পপতি মনির হোসেন’র চাচা এবং নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সারের দাদা।

মৃত্যুকালে এ বীর মুক্তিযোদ্ধার বয়স হয়েছিল প্রায় ৯০ বছর। তিনি ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

জানাজা নামাজের আগে স্মৃতিচারণ মূলক কথা বলে প্রয়াত মুক্তিযোদ্ধা সামসুল হক দালালের আত্মার মাগফিরাত কামনা করেন, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির ১ম যুগ্ম আহবায়ক ও সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, বিশিষ্ট শিল্পপতি ও উপজেলা আওয়ামী লীগের নেতা, মরহুমের ভাতিজা মনির হোসেন, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ও মোগরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও পরিবারের পক্ষ থেকে কথা বলেন প্রয়াত মুক্তিযোদ্ধার বড় ছেলে আশরাফুজ্জামান।

অন্যান্যদের মধ্যে জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, উপজেলা আওয়ামী লীগ নেতা মোস্তফা কামাল নিলু, উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী শাহ মো. সোহাগ রনি ছাড়াও বিভিন্ন এলাকাবাসী ও উপজেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


Post Bottom Ad