সোনারগাঁওয়ে নৌকা ক্যাম্পে আগুন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Monday, December 20, 2021

সোনারগাঁওয়ে নৌকা ক্যাম্পে আগুন


সোনারগাঁও দর্পণ :

সোনারগাঁওয়ে নৌকা প্রতিকের নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৪র্থ দফায় সোনারগাঁওয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে বৈদ্যেরবাজার ইউনিয়নের দামোদরদী এলাকায় রোববার রাতের কোন এক সময় অগ্নিসংযোগের এ ঘটনা ঘটে। আগুনে নির্বাচনী প্রতিক নৌকা  ও শেখ হাসিনার ছবিও  ভূস্মিভুত হয়। এ ঘটনায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আল-আমিন সরকারের নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে চাঁপা ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে। যেকোন অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ  মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের নির্বাচনে দামোদরদী এলাকায় রবিবার (১৯ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের প্রার্থী আল-আমিন সরকারের নির্বাচনী ক্যাম্পে আগুন দেয় অজ্ঞাত দুর্বৃত্তরা। যদিও এ ঘটনায় প্রার্থীর বড় ভাই বাচ্চু সরকার বাদী হয়ে  সোনারগাঁও থানায় একটি অভিযোগ করেন। তাদের দাবি, দুই স্বতন্ত্র প্রার্থী ও তাঁর সমর্থকরা রাতের আঁধারে পরিকল্পিতভাবে এ অগ্নিকাÐ ঘটিয়েছে। 


আওয়ামী লীগ প্রার্থী আলআমিন সরকার জানায়, ২০১৬ সালেও ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের একই এলাকায় একই ঘটনা ঘটেছিল। একটি কুচক্রী মহল নির্বাচনের পরিবেশকে অশান্ত করার ষড়যন্ত্র করছে।

এরআগে, রবিবার সন্ধ্যা পর্যন্ত মিটিং হয় ওই ক্যাম্পে। পরে রাত ১০টার দিকে ক্যাম্প থেকে তিনি বাড়ি চলে যান ক্যাম্পের দায়িত্বে থাকা মঞ্জু মিয়া। ফজরের নামাজ শেষে হাঁটতে গিয়ে নৌকার ক্যাম্প আগুনে পোড়া দেখতে পান তাঁর মা। পরে তিনি এসে নৌকা ও ক্যাম্পের বিভিন্ন স্থান আগুনে পুড়িয়ে দিয়েছে দেখে নেতা-কর্মীদের খবর দেন। স্থানীয়রা জানায়, মশালের আগুনে পোড়ার কারণে শুধু কাপড়টুকু পুড়িয়েছে, নৌকার বাঁশে পর্যন্ত আগুন ধরেনি। সরাসরি আগুন দিলে পুরো ক্যাম্প ও বাঁশের তৈরি নৌকাটি পুড়ে ছাঁই হয়ে যেত। 

ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন, স্বতন্ত্র প্রার্থী মাহাবুব হোসেন সরকার। তিনি নৌকা পোড়ানো ঘটনার সাথে জড়িতদের দ্রæত আটক করে আইনের আওতায় আনার দাবি জানান। 

সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার ঘটনায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 


Post Bottom Ad