পিরোজপুর হবে প্রথম স্যাটেলাইন নগরি ও অত্যাধুনিক শিল্পনগরি - ইঞ্জিঃ মাসুম - সোনারগাঁও দর্পণ

শিরোনাম


 

Post Top Ad

Thursday, September 23, 2021

পিরোজপুর হবে প্রথম স্যাটেলাইন নগরি ও অত্যাধুনিক শিল্পনগরি - ইঞ্জিঃ মাসুম

সোনারগাঁও দর্পণ : 

জমি-জমা নিয়ে আদালতে মামলা থাকায় এ এলাকার রাস্তাটি হয়নি। উন্নয়ন কাজ থেমে রয়েছে। অথচ এই এলাকাটিই হবে অত্যাধুনিক স্যাটেলাইট শহর। আপনারা জানেন, এখানে মেঘনা এবং ইউনিক গ্রুপের দুটি ইকোনিমক জোন প্রস্তাবিত। সম্প্রতি আওয়ামী লীগের মনোনীত উপজেলা চেয়ারম্যান হিসেবে এডভোকেট সামসুল ইসলাম ভ‚ইয়াও নির্বাচিত হয়েছেন। গত নির্বাচনের আগে আমাদের নির্বাচনি ইসতেহারে পিরোজপুরকে অত্যাধুনিক স্যাটেলাইট নগরি করার যে ঘোষণা দিয়েছিলাম তা খুব দ্রুতই শুরু হবে বলে আশা করছি। আমি মনে করি, পিরোজপুরই হবে কোন প্রথম স্যাটেলাইট শহর ও অত্যাধুনিক শিল্পনগরি। 

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের জৈনপুর গ্রামে ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নিজস্ব অর্থায়নে জৈনপুর হতে মনাইয়ের কান্দি গ্রামের জরাজীর্ণ এক বাঁশের সাঁকোর পরিবর্তে আরসিসি রাস্তার ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে স্থানীয়দের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিঃ মাসুদুর রহমান মাসুম।

এ সময় ইঞ্জিঃ মাসুম আরও বলেন, এ অঞ্চলের ভাটিবন্দর থেকে এলাহি নগর। এ বিশাল এলাকায় এক বিঘা জমিও খালি নেই। এখানে ১৫টি মাল্টিন্যাশনাল কোম্পানি তাদের প্রতিষ্ঠান করার জন্য কাজ করছে। ফলে, শুধু জমির দামই বাড়ছেনা, পাশাপাশি এলাকার জনগণের বেকারত্ব দুর হচ্ছে বিভিন্ন কর্মসংস্থানের মাধ্যমে।

এই অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক আরো উন্নত হবে এমন আশাবাদ করে মাসুম তার জনপ্রতিনিধি হওয়ার পর থেকে অদ্যবদি হিংসাত্মক রাজনীতির আশ্রয় না নেয়ার উদাহরণ তুলে ধরেন এবং কিছু গ্রাম এখনো উন্নয়ন বঞ্চিত হওয়ার কারণ হিসেবে ওই সকল জনপ্রতিনিধিদের হিংসাত্মক ও নিচু মানসিকতাকে দায়ি করেন। এ সময় তিনি ওই সব ওয়ার্ডের জনপ্রতিনিধিরা ভবিষ্যতে নির্বাচিত হওয়ার যোগ্যতা রাখেন কি-না তা স্থানীয় ভোটারদের বিবেকের কাছে ছেড়ে দেন। এছাড়া তিনি সরকারের বরাদ্ধের দিকে না তাকিয়ে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নিজ এলাকাকে উন্নত করতে সরকারের পাশাপাশি নিজের অর্থে বিভিন্ন উন্নয়নের উদাহরণও তুলে ধরেন।

বক্তব্য শেষে পিরোজপুর ইউনিয়নের জৈনপুর, চেঙ্গাকান্দি ও মনাইকান্দি এলাকার ২৫০ ফুট পাকা রাস্তা নির্মানে পাঁচ লক্ষ টাকার চেক প্রদান করেন এবং রাস্তা নির্মানের ঘোষণা দেন চেয়ারম্যান মাসুম।

সভায় অন্যান্যদের মধ্যে স্থানীয় ইউপি মেম্বার নুরুজ্জামান নুরু, পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক ফিরোজ মোল্লা, প্রবীণ আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম মোল্লা, মজিবুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মাসুম বিল্লাহ, আবু হানিফসহ অনেকে উপস্থিত ছিলেন।


Post Bottom Ad