আড়াইহাজারে জঙ্গি আস্তানায় অভিযান, একজন আটক, বোমা উদ্ধার


সোনারগাঁও দর্পণ:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে এক জঙ্গিকে আটকের পাশাপাশি বোমা উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। 


রোববার (১১ জুলাই) সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত ( রাত সাড়ে ১২ টা) পর্যন্ত আড়াইহাজারে  নোয়াপাড়া এলাকার মিয়া বাড়ির মসজিদের পাশ থেকে ওই জঙ্গিকে আটক ও বোমা উদ্ধার করা হয়।  



বোমা উদ্ধারের সময় ঘটনাস্থলে বোমাগুলা নিষ্ক্রিয় করেন ডিএমপির  বোম্ব ডিস্পোজাল ইউনিট। তবে তদন্তের সার্থে আটককৃতের পরিচয় জানাননি সিটিটিসি ইউনিটের প্রধান মোঃ আসাদুজ্জামান। 


অভিযানকারী দলের প্রধান আসাদুজ্জামান বলেন, গত (১৭ মে) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে থেকে একটি শক্তিশালি বোমা উদ্ধার করা হয়। এ বেপারে পরবর্তীতে মামলা হয়। মামলার তদন্তের সার্থে রোববার রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে আব্দুল্লাহ আল মামুন নামে একজনকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার দেয়া তথ্যের ভিত্তিতে আড়াইহাজারে এ অভিযান চালায়। গ্রেফতারকৃত আব্দুল্লাহ আল মামুন ওরফে ডেবিট কিলার আড়াইহাজারের মিয়া বাড়ি মসজিদের মোহাজ্জিন কাজের পাশাপাশি গোপনে বোমা তৈরীর কাজ করত। এছাড়া গ্রেফতারকৃত আব্দুল্লাহ আল মামুন দীর্ঘদিন ধরে নব্ব জেএমবি’র জঙ্গী সংঘঠনের সাথে জরিত হয়ে 

জেএমবি’র সামরিক বাহিনীর বোমা তৈরী ও বিস্ফোরণ কাজের পরিকল্পনার করে আসছিলো বলে জানান আসাদুজ্জামান। তবে সে কোন আন্তর্জাতিক জঙ্গী সংগঠনের সাথে জড়িতকিনা তা খুটিয়ে দেখা হচ্ছে। 


আসাদুজ্জামান আরো জানান, গ্রেফতারকৃত আব্দুল্লাহ আল মামুননের তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কাজিপাড়া এলাকায় আরো একটি জঙ্গী আস্তানার সন্ধান পান। বর্তমানে এ প্রতিবেদন লেখার সময় ( রাত সাড়ে তিন টা) মদনপুরের ওই জঙ্গী আস্তানায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর  একাধিক টিমের অভিযান চলছে । 

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget