স্ত্রী মিতু হত্যায় গ্রেফতার হলেন এসপি বাবুল আক্তার - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Tuesday, May 11, 2021

স্ত্রী মিতু হত্যায় গ্রেফতার হলেন এসপি বাবুল আক্তার

সোনারগাঁও দর্পণ :

চট্টগ্রামের আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলায় অবশেষে গ্রেফতার হয়েছেন মামলার বাদী ও মিতুর স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার। মঙ্গলবার  (১১ মে) জিজ্ঞাসাবাদ শেষে তাকে গ্রেফতার দেখায় পিবিআই।

পিবিআই মহাপরিচালক বনজ কুমার মজুমদার বলেন, মিতু হত্যা মামলার তদন্ত শেষ পর্যায়। বাদী বাবুল আক্তারের সাথে পিবিআইয়ের লাগাতার আলোচনা হচ্ছে। এরআগে, গত ৩০ জানুয়ারি মিতু হত্যা মামলায় তদন্তের সর্বশেষ লিখিত অগ্রগতির তথ্যসংবলিত প্রতিবেদন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। 

এরও আগে, ২০১৬ সালের ৫ জুন সকালে নগরের ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে গুলি ও ছুরিকাঘাতে নিহত হন তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলায় সন্দেহভাজন ৫জনকে আটক করে পুলিশ।

এ হত্যার ঘটনায় অস্ত্র সরবরাহকারী হিসেবে আটক হন এহেতাশামুল হক ভোলা ও তার সহযোগী মো. মনির। তাদের কাছ থেকে পয়েন্ট ৩২ বোরের একটি পিস্তল উদ্ধার করা হয়, যা মিতু হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছে বলে পুলিশ দাবি করেছিল।

এদিকে, মিতুর বাবা পুলিশের সাবেক পরিদর্শক মোশাররফ হোসেন মিতু হত্যায় বাবুল আক্তারকে দায়ী করেন। তিনি তদন্ত কর্মকর্তাকে অভিযোগ সাপেক্ষে বেশকিছু তথ্য দেন বলে জানান মোশাররফ হোসেন। ২০১৭ সালের ২৪ জুন রাতে ঢাকার বনশ্রীর শ্বশুরবাড়ি থেকে বাবুল আক্তারকে ঢাকা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে প্রায় ১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। চাঞ্চল্যকর এই মামলার কোনো কুল-কিনারাও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে শেষ পর্যন্ত মামলাটির তদন্তভার ‘আদালতের নির্দেশে’ গত বছরের জানুয়ারিতে চলে যায় পিবিআইতে।


Post Bottom Ad